29 C
আবহাওয়া
৮:০৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন ২৩-২৪ নভেম্বর

ঢাকায় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন ২৩-২৪ নভেম্বর


বিএনএ, ঢাকা : আগামী ২৩-২৪ নভেম্বর বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন-২০২২। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-বিডা ও অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনারস অব বাংলাদেশ-এএফডিবি’র সহযোগিতায় প্রথমবারের মতো এই আয়োজনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ-ইন্ডিড বিজনেস কাউন্সিল-বিআইবিসি।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বিডা কার্যালয়ে এক অনুষ্ঠানে সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

বিআইবিসি’র প্রেসিডেন্ট মানতাশা আহমেদ স্বাগত বক্তব্যে বলেন, ২০২১ সালে বিআইবিসির উদ্যোগে অত্যন্ত সফলভাবে এশিয়ান উইমেন এন্টাপ্রেনারস সামিট ২০২১ ও বাংলাদেশ-উইকি অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় এ বছর আর বড় পরিসরে আমরা আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন এর উদ্যোগ গ্রহণ করেছি। আমরা বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি দেশকে টার্গেট করে সম্মেলন আয়োজন করতে চাইছি। আমারা আশা করি সম্মেলনে ৫০টি দেশ থেকে গণ্যমান্য ব্যক্তি, সুপরিচিত উদ্যোক্তা ও করপোরেট ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।

তিনি বলেন, এ সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে নারী উদ্যোক্তাদের জন্য একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করাসহ বাংলাদেশের নারী উদ্যোক্তাদের বিশ্ববাজারের সঙ্গে সংযোগ স্থাপন এবং দেশের নারী প্রধান ব্যবসা খাতে দেশি ও বিদেশি বিনিয়োগ আকর্ষণ করা সম্ভব হবে।

রাজধানীর রেডিসন হোটেলে দুইদিন ব্যাপী সম্মেলনের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ