30 C
আবহাওয়া
৩:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টি টোয়েন্টি বিশ্বকাপ,আজ দেশ ছাড়ছে টাইগাররা

টি টোয়েন্টি বিশ্বকাপ,আজ দেশ ছাড়ছে টাইগাররা

টি টোয়েন্টি বিশ্বকাপ,আজ দেশ ছাড়ছে টাইগাররা

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে আজ দেশ ছাড়বে বাংলাদেশ দল। রোববার (৩ অক্টোবর ) রাতে ওমানের উদ্দেশ্যে রওনা হবেন টাইগাররা। ঢাকা ছাড়ার আগে ক্রিকেটারদের করোনা টেস্ট করানো হয়েছে।

সেখানে পৌঁছে ১ দিনের কোয়ারেন্টিনে থাকবে দল। ওমানে একদিনের রুম কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামবে বাংলাদেশ। এর পর  ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাত যাবে দল। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এরপর ১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদরা।

আগামি ১৭ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এদিন স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে বাংলাদশ। এর পর ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা।

ওমানে সাফল্য পেলে সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে বাংলাদেশ।  ২৩ অক্টোবর শুরু হবে বিশ্বকাপের মূল লড়াই।

বিশ্বকাপের বাংলাদেশ দলে নেই তারকা ওপেনার তামিম ইকবাল। লম্বা সময় ধরে এই ফরম্যাটে খেলছেন না বলে নিজে থেকেই সরে দাঁড়িয়েছেন বাঁহাতি এই ওপেনার। তামিম না থাকায় ভাগ্য খুলেছে সৌম্য সরকারের। ডানহাতি ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের সঙ্গে বাড়তি ওপেনার হিসেবে দলে আছেন তিনি।

দলে আছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, অধিনায়ক মাহমুদউল্লাহ, তরুণ আফিফ হোসেন । মুশফিক টি-টোয়েন্টিতে উইকেটকিপিং ছেড়ে দেয়ায় দলে সুযোগ পেয়েছেন নুরুল হাসান সোহান। বাড়তি ব্যাটসম্যান হিসেবে আছেন শামীম হোসেন।

বোলিংয়ে মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। স্ট্যান্ডবাই হিসেবে আছেন রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

 টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল:-

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ