29 C
আবহাওয়া
৭:২২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পদে পরিবর্তন এসেছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে ডিন কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কাউন্সিল সভার সিদ্ধান্ত অনুযায়ী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও হিসাব পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন ড. সা’দ আহমেদ এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন আবু হেনা মো. মোস্তফা কামাল।

এদের মধ্যে ড. সা’দ আহমেদ অতিরিক্ত রেজিস্ট্রার এবং আবু হেনা মো. মোস্তফা কামাল উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এদিকে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বর্তমান কোষাধ্যক্ষ অধ্যাপক ড. অবাইদুর রহমান প্রামানিক উপাচার্যের একাংশ দায়িত্ব পালন করবেন। তিনি মূলত বিশ্ববিদ্যালয়ের আর্থিক এবং প্রশাসনিক বিষয়গুলো দেখবেন। এছাড়াও সভায় আগামী রোববার থেকে অফিসিয়ালি সকল বিভাগের ক্লাস-পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে, আজ সকাল ১০টায় ব্যক্তিগত কারণ দেখিয়ে উপাচার্য দপ্তর বরাবর পদত্যাগ পত্র জমা দেন সদ্য সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. তারিকুল হাসান। তিনি চলতি বছরের ১ ফেব্রুয়ারি মাসে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন।

জানতে চাইলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও হিসাব পরিচালক হিসেবে দায়িত্ব পাওয়া ড. সা’দ আহমেদ বলেন, “বিশ্ববিদ্যালয় একটি ক্রান্তিকাল সময় অতিবাহিত করছে। আমি আমার সর্বোচ্চ দিয়ে যথাযথভাবে এ দায়িত্ব পালন করব।”

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক গোলাম কিবরিয়া চৌধুরী এ বিষয়ে বলেন, “রেজিস্ট্রার তারিকুল হাসানকে পদত্যাগ করার আল্টিমেটাম দেওয়ার পরও তিনি পদত্যাগ করছিলেন না। উল্টো পেছনের তারিখে একের পর এক প্রকল্প এবং অন্যান্য কাগজপত্রে সাক্ষর করেছেন। আজ তিনি পদত্যাগ করেছেন; আমরা নতুন রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের প্রধান পেয়েছি। তারা বিশ্ববিদ্যালয় রবিবারে খোলার কথা আমাদের জানিয়েছেন। আশা করছি খুব দ্রুত উপাচার্যসহ সকল নিয়োগ সম্পন্ন করে ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।”

বিএনএনিউজ/সাকিব/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ