32 C
আবহাওয়া
১০:২৫ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ওবায়দুল হাসানের যুক্তরাষ্ট্রে যাবার খবরটি সত্য নয়

ওবায়দুল হাসানের যুক্তরাষ্ট্রে যাবার খবরটি সত্য নয়


বিএনএ, ঢাকা : সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের যুক্তরাষ্ট্রে যাওয়ার খবরটি সত্য নয়। আপিল বিভাগের রেজিস্ট্রার সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার কয়েকটি গণমাধ্যমে তার দেশত্যাগের খবর পাওয়া যায়। এতে বলা হয়, শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের চাপে পদত্যাগ করা সাবেক এই প্রধান বিচারপতি।

গত ১০ আগস্ট রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠান ওবায়দুল হাসান। পদত্যাগপত্রে তিনি লিখেছেন, সুপ্রিমকোর্ট বিল্ডিং এবং এর রেকর্ডসমূহ রক্ষা, কোর্ট প্রাঙ্গণ রক্ষা, বিচারপতিদের বাড়িঘর, জাজেজ টাওয়ার রক্ষা, বিচারপতিগণকে শারীরিক হেনস্থা থেকে রক্ষা করা এবং জেলা জজ কোর্টগুলো ও রেকর্ড রুমসমূহ রক্ষার স্বার্থে আমাকে এই সিদ্ধান্ত নিতে হলো।

ওইদিন সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের অন্য বিচারপতিদের পদত্যাগের আল্টিমেটাম দিয়ে সুপ্রিমকোর্ট ঘেরাওয়ের ঘোষণা দেন। পরে বিপুল সংখ্যক শিক্ষার্থী সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে এসে জড়ো হতে থাকেন। সেখানে তারা প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে স্লোগান দেয়া শুরু করেন। ওইদিন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের ৬ বিচারপতি পদত্যাগ করেন।

২০২৩ সালের ২৬ সেপ্টেম্বর দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করেছিলেন বিচারপতি ওবায়দুল হাসান।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ