32 C
আবহাওয়া
১০:২৫ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » থানা থেকে লুণ্ঠিত অস্ত্র জমার শেষদিন আজ

থানা থেকে লুণ্ঠিত অস্ত্র জমার শেষদিন আজ

থানা থেকে লুট করা অস্ত্র জমার শেষদিন আজ

বিএনএ, ঢাকা: ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশে বিভিন্ন থানা ও পুলিশ ফাঁড়িতে অগ্নিসংযোগ ও হামলা করে দুর্বৃত্তরা। হামলার পর অস্ত্র-গোলাবারুদ লুট করে তারা।

মঙ্গলবার(৩ সেপ্টেম্বর) এর মধ্যে স্বেচ্ছায় তা জমা না দিলে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ সদরদপ্তর। বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে শুরু হবে যৌথ অভিযান ।

পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর জানান, পুলিশের লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ এরই মধ্যে কিছু উদ্ধার করা হয়েছে। লুণ্ঠিত অবশিষ্ট অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে। কোনো ব্যক্তির কাছে এ ধরনের অস্ত্র ও গোলাবারুদ রক্ষিত থাকলে ৩ সেপ্টেম্বরের মধ্যে নিকটস্থ থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। ১ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশ থেকে বিভিন্ন ধরনের ৩ হাজার ৮৮০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া ২ লাখ ৮৬ হাজার ৩৫৩ রাউন্ড গুলি, ২২ হাজার ২০১টি টিয়ার শেল এবং ২ হাজার ১৩৯টি সাউন্ড গ্রেনেড উদ্ধার করা হয়।

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী জানান, ৪ সেপ্টেম্বর থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান পরিচালনা করবে অন্তর্বর্তীকালীন সরকার।

বিএনএনিউজ / রেহানা/হাসনা

Loading


শিরোনাম বিএনএ