24 C
আবহাওয়া
১২:৩১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রোববার উদ্বোধন আরও ১২ জেলায় দুদকের নতুন কার্যালয়

রোববার উদ্বোধন আরও ১২ জেলায় দুদকের নতুন কার্যালয়

দুদকের মামলা

বিএনএ, ঢাকাঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে দেশের ১২ জেলায় নতুন কার্যালয় স্থাপন করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন। রোববার (৩ জুলাই) এসব নতুন কার্যালয় উদ্বোধন করা হবে। এর ফলে দেশের ৩৬ জেলায় পৌঁছে যাবে দুদকের কার্যক্রম।

জানা গেছে, দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে দেশের ১২ জেলায় নতুন কার্যালয় স্থাপন করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন। চলমান ২৪টি সমন্বিত জেলা কার্যালয়ের সঙ্গে নতুন করে যুক্ত হচ্ছে নতুন এই ১২টি সমন্বিত জেলা কার্যালয়।

রোববার সকালে দুদক চেয়ারম্যান, কমিশনারগণ এবং সংস্থাটির সচিব এইসব কার্যালয় উদ্বোধন করবেন। অনুষ্ঠানে কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও জেলা পর্যায়ের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

যে ১২ জেলায় দুদকের কার্যালয় চালু হচ্ছে- নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), মাদারীপুর (মাদারীপুর ও শরীয়তপুর), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা) ও পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) সমন্বিত জেলা কার্যালয়।

এ ছাড়া চলতি বছরে আরও দুটি সমন্বিত জেলা কার্যালয় চালু করা হয়। গত ১ জানুয়ারি থেকে কক্সবাজারে (কক্সবাজার ও বান্দরবন জেলা) ও ৩০ মার্চ থেকে মাদারীপুরে (মাদারীপুর ও শরীয়তপুর) চালু হয়েছে দুদকের নতুন দুটি কার্যালয়। দুদক জানায়, বর্তমানে ২৪টি জেলায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় রয়েছে। নতুন ১২টি কার্যালয় চালু হলে মোট ৩৬টি জেলায় জেলা কার্যালয়/সমন্বিত জেলা কার্যালয়ের মাধ্যমে দুদকের কার্যক্রম পরিচালিত হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ