29 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » ঈদযাত্রা: ১৩ জুনের ট্রেনের টিকিট বিক্রি শুরু

ঈদযাত্রা: ১৩ জুনের ট্রেনের টিকিট বিক্রি শুরু

খুব সহজে অনলাইনে ট্রেনের টিকিট কাটা যাবে যেভাবে

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দ্বিতীয় দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি করছে রেলওয়ে। কালোবাজারি ঠেকাতে শতভাগ টিকিট দেওয়া হচ্ছে অনলাইনে। সোমবার (৩ জুন) সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হয়। আজ দেওয়া হচ্ছে ১৩ জুনের টিকিট।

যাত্রী সাধারণের সুবিধার কথা চিন্তা করে সকাল ৮টায় বিক্রি শুরু হয়েছে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি। আর পূর্বাঞ্চলে চলাচলরত সব ট্রেনের টিকিট শুরু হবে দুপুর ২টা থেকে।

একজন যাত্রী ঈদে অগ্রিম ও ফিরতির সর্বোচ্চ একবার টিকিট কিনতে পারবেন এবং সর্বাধিক চারটি আসনের টিকিট কিনতে পারবেন। এক্ষেত্রে সহযাত্রীদের নাম সংযুক্ত করার ব্যবস্থা থাকবে। ঈদযাত্রার এই টিকিট রিফান্ড করা যাবে না।

যেভাবে কাটবেন ট্রেনের আগাম টিকিট

১৭ জুন ঈদুল আজহা ধরে গতকাল রোববার (২ জুন) শুরু হয় ট্রেনের আগাম টিকিট বিক্রি। তবে এবারও অনলাইনে টিকিট কিনতে হাজার হাজার যাত্রী হুমড়ি খেয়ে পড়েন। এতে অল্প সময়ের মধ্যেই নির্ধারিত টিকিট শেষ হয়ে যায়।

৪ জুন ১৪ জুনের, ৫ জুন ১৫ জুনের এবং শেষ দিন ৬ জুন ১৬ জুনের অগ্রিম টিকিট দেওয়া হবে। শেষ সময়ে টিকিটের চাহিদা আরও বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আগাম টিকিট বিক্রির পর চার দিন বিরতি দিয়ে ফিরতি টিকিট দেওয়া হবে ১০ জুন থেকে। ওইদিন ২০ জুনের আগাম ফিরতি টিকিট দেওয়া হবে। পাশাপাশি ১১ জুন ২১ জুনের, ১২ জুন ২২ জুনের, ১৩ জুন ২৩ জুনের এবং ১৪ জুন বিক্রি হবে ২৪ জুনের ফিরতি টিকিট।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার