35 C
আবহাওয়া
৭:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » জটিলতা নিরসনকল্পে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদের বিবৃতি

জটিলতা নিরসনকল্পে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদের বিবৃতি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিএনএ, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের একজন কর্মচারী কর্তৃক গত ২৯ মে একজন শিক্ষককে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ উঠেছে। এ জটিলতা নিরসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বিবৃতি দিয়েছে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদ।

বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের একজন সম্মানিত শিক্ষকের সাথে এমন অনভিপ্রেত ঘটনা শিক্ষক সমাজের অংশ হিসেবে আমাদের জন্য অত্যন্ত বিব্রতকর। তদুপরি এ বিষয়টিকে কেন্দ্র করে অভিযুক্ত কর্মচারীর বিচার দাবিতে শিক্ষার্থীদের ক্লাস- পরীক্ষা বর্জনের ঘটনায় উক্ত বিভাগের শিক্ষার স্বাভাবিক পরিবেশ ব্যাহত হচ্ছে। উদ্ভূত এহেন পরিস্থিতির জন্য নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদ উদ্বিগ্নতা প্রকাশ করে।

এছাড়াও বিবৃতিতে আরো বলা হয় ব্যক্তিগত দর্শন, বিশ্বাস, রাজনৈতিক মতাদর্শ নির্বিশেষে সকল শিক্ষকের সম্মান ও মর্যাদার প্রশ্নে স্বাধীনতা শিক্ষক পরিষদ সর্বদা আপোষহীন। একইসাথে স্বাধীনতা শিক্ষক পরিষদ মনে করে যে শিক্ষার সুন্দর পরিবেশ রক্ষার্থে ছাত্র- শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী সকলের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় থাকা আবশ্যক।

বিশ্ববিদ্যালয়ের এহেন জটিল অবস্থা নিরসনে সার্বিক পরিস্থিতি বিবেচনাপূর্বক দ্রুততম সময়ে বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি স্বাধীনতা শিক্ষক পরিষদ অনুরোধ জানায়।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুমহান আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখার লক্ষ্যে ২০০৮ সাল থেকে কাজ করে যাচ্ছে স্বাধীনতা শিক্ষক পরিষদ। ভবিষ্যতে এই ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচিত শিক্ষকবৃন্দ।

বিএনএ/ শাফি, ওজি

Loading


শিরোনাম বিএনএ