30 C
আবহাওয়া
৯:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রামুতে পাহাড় কাটার সময় ডাম্প ট্রাক জব্দ

রামুতে পাহাড় কাটার সময় ডাম্প ট্রাক জব্দ


বিএনএ, কক্সবাজার: পাহাড় কেটে পাহাড়ি বালি পাচারের সময় অবশেষে শীর্ষ পাহাড়খেকো কামরুল হাসানের ডাম্প ট্রাক জব্দ করেছে কক্সবাজার দক্ষিণ বন বিভাগ। সোমবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১২ টার দিকে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ার মরিচ্যাঘোনা এলাকা থেকে গাড়িটি জব্দ করা হয়। এসময় ঘটনায় জড়িত কামরুল হাসান, সিরাজুল ইসলাম সহ ২-৩ জন পালিয়ে যায়।

বন বিভাগ সূত্র জানিয়েছে, বেশ কিছু দিন ধরে কৌশলে পাহাড় কেটে ডাম্প ট্রাক নিয়ে বালি পাচার করে আসছিল একটি চক্র। খবর পেয়ে পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহতের নেতৃত্বে বন বিভাগের একটি দল অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করেন। এসময় ঘটনায় জড়িত কামরুল হাসান, সিরাজুল ইসলাম সহ ২/৩ জন পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, কক্সবাজার পৌরসভার বিজিবি ক্যাম্পের পূর্ব বড়ুয়া পাড়ার মৃত নুরুজ্জামানের পুত্র কামরুল হাসান ও ঝিলংজা ইউনিয়নের কোনারপাড়ার মৃত রশিদ আহমদের পুত্র সিরাজুল ইসলামের নেতৃত্বে ৪/৫ জনের একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পানেরছড়া এলাকায় পাহাড় কেটে ৭/৮ টি ডাম্প ট্রাক নিয়ে পাহাড়ি বালি বিক্রি করে আসছিল। বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে বালি পাচার করলেও আজ ধরা পড়ে।

পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত বলেন, পাহাড় কাটা ও বন সম্পদ দখলের ঘটনায় কোন আপোষ নেই। বন বিভাগের জনবল সংকটের সুযোগে অপরাধীরা পাহাড় কেটে বালি পাচার করছিল। খবর পেয়ে দ্রুত অভিযান চালিয়ে গাড়ি জব্দ করা হয়েছে। পাহাড় নিধনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানে পানেরছড়া বন বিট কর্মকর্তা সোহেল রানা সহ বনকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ