30 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টিপ পরায় হেনস্তা, সংসদে সুবর্ণা মুস্তাফার ক্ষোভ

টিপ পরায় হেনস্তা, সংসদে সুবর্ণা মুস্তাফার ক্ষোভ

টিপ পরায় হেনস্তা, সংসদে সুবর্ণা মুস্তাফার ক্ষোভ

বিএনএ, ঢাকা: কপালে টিপ পরায় রাজধানীতে এক নারীকে হেনস্তার ঘটনায় জাতীয় সংসদে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা।

রবিবার (৩ এপ্রিল) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দেয়া বক্তব্যে সুবর্ণা মুস্তাফা অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার শনিবার (২ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগর থানায় হেনস্তার বিষয়ে সাধারণ ডায়েরি করেন। কপালে টিপ পরায় পুলিশের পোশাক পরা এক ব্যক্তি তাকে হেনস্তা করার অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে সংসদে সুবর্ণা মুস্তাফা প্রশ্ন তোলেন, বাংলাদেশের কোন সংবিধানে, কোন আইনে লেখা আছে যে একজন নারী টিপ পরতে পারবেন না? বলেন, দল-মত নির্বিশেষে বিশেষ করে নারী সমাজের জন্য এটি অত্যন্ত ঘৃণিত একটি ঘটনা। বখাটে ছেলেরা স্কুলের মেয়েদের ইভ টিজ করে। সেই পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রিত।

সুবর্ণা মুস্তাফা বলেন, ‘যখন দেশের আইনরক্ষাকারী কাউকে ইভটিজিং এর ভূমিকায় দেখি তখন সেটা আমাদের সবার জন্য অত্যন্ত লজ্জার। তিনি বলেন, ‘আমি সরকারি দলকে রিপ্রেজেন্ট করি, না বিরোধী দলকে রিপ্রেজেন্ট করি-বিষয়টা এগুলোর ঊর্ধ্বে। প্রধানমন্ত্রী সবসময় বলেন, মানুষ আগে। মানুষের অধিকার আগে।

ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান সংসদ সদস্য অভিনেতা সুবর্ণা মুস্তাফা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ