36 C
আবহাওয়া
১২:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মশার কোনো বর্ডার নেই: স্থানীয় সরকার মন্ত্রী

মশার কোনো বর্ডার নেই: স্থানীয় সরকার মন্ত্রী

মশার কোনো বর্ডার নেই: স্থানীয় সরকার মন্ত্রী

বিএনএ ডেস্ক, ঢাকা: মশার কোনো বর্ডার নেই। উত্তর সিটি করপোরেশনের মশা থাকলে দক্ষিণ সিটি করপোরেশনে হবে না অথবা এক বাসায় হলে অন্য বাসায় হবে না এমনটি না। মশা নিধন করতে হলে সবাইকে সচেতন হতে হবে। এমন কথা বলেছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

৩ মার্চ (বৃহস্পতিবার) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সারাদেশে ডেঙ্গু এবং মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশনসহ আন্তঃমন্ত্রণায়ের সভায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ডেঙ্গুসহ অন্যান্য মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশন ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পাশাপাশি সকল নাগরিককে ভূমিকা পালন করতে হবে। রেলওয়ে, সিভিল এভিয়েশনসহ সংশ্লিষ্ট সরকারি অন্যান্য প্রতিষ্ঠানকে সমন্বয় করে কাজ করতে হবে।

মন্ত্রী বলেন, সিটি করপোরেশনের সাথে সমন্বয় করে কাজ করলে সমস্যার সমাধান সহজ হবে।এডিসসহ অন্যান্য মশা প্রজনন বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে ব্যাপক প্রচারণা চালানো দরকার। ছাদ বাগানে মশার প্রজনন যাতে না হয় এ বিষয়ে সচেতন থাকতে হবে।

এসময় স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সিটি করপোরেশন এলাকায় যেকোনো ভবনের নকশা ও স্থাপত্য বিষয়ে অনুমোদন দিবে রাজউক। আর এসব স্থাপনা যথাস্থানে হচ্ছে কি না সে বিষয়গুলো পর্যবেক্ষণ করবে সিটি করপোরেশন।

মন্ত্রী বলেন, ১৪ তলা ভবনের অনুমতি নিয়ে ২০ তলা নির্মাণ করা হয়। আবার তিন হাজার স্কয়ার ফিটের অনুমতি নিয়ে ছয় হাজার স্কয়ার ফিট বানানো হয়। এসব বিষয়ে সিটি করপোরেশন নজরদারি করবে। পরিকল্পিত নগরী গড়তে হলে এর কোনো বিকল্প নেই।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, চট্টগ্রাম সিটির মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, নারায়ণগঞ্জ সিটির মেয়র সেলিনা হায়াত আইভী, গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরন এবং স্থানীয় সরকার বিভাগসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ