28 C
আবহাওয়া
২:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অবৈধ ভ্রাম্যমান সিএনজি স্টেশন : গ্রেপ্তার ২

অবৈধ ভ্রাম্যমান সিএনজি স্টেশন : গ্রেপ্তার ২

অবৈধ ভ্রাম্যমান সিএনজি স্টেশন : গ্রেপ্তার ২

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে লাইসেন্সবিহীন দুইটি ভ্রাম্যমান সিএনজি স্টেশন থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (২ মার্চ) লোহাগাড়া থানাধীন কাজী পুকুরপাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় ওই স্টেশন থেকে ৫ টি কাভার্ডভ্যান, ৬০১ টি গ্যাস সিলিন্ডার ও ৪৬০০ কেজি তরল গ্যাস উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন-সাতকানিয়া থানাধীন চিববাড়ির মোজাফফর আহম্মেদ সিকদারের ছেলে লোকমান হোসেন (৩৮) এবং লোহাগড়া থানাধীন উত্তর আমিরাবাদ এলাকিার মৃত নুরুল হকের ছেলে মো. এনামুল হক (২৩)।

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, তারা দীর্ঘদিন যাবত নিয়মবহির্ভূত ও ঝুঁকিপূর্ণভাবে বিশেষভাবে নির্মিত সিলিন্ডার যুক্ত কাভার্ডভ্যানের ভিতর তরল গ্যাস সংগ্রহ করে। অবৈধভাবে ভ্রাম্যামান রিফুয়েলিং স্টেশন স্থাপন করে এবং কাভার্ডভ্যান সিএনজিতে রুপান্তর কারখানা স্থাপনের মাধ্যমে সিএনজি চালিত অটোরিক্সায় বিক্রি করে আসছিল।

তিনি বলেন, তাদের কাছে বিস্ফোরক অধিদপ্তরের কোন অনুমোদন ছিলা না। সিলিন্ডার উঠানামা, খোলানো ও সংযোজনের সময় সামান্য অসাবধানতাতেই বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকে। এতে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা। হতাহত হতে পারে সাধারণ মানুষ। তাছাড়া কাভার্ডভ্যানগুলিতে নেই কোন অগ্নিনির্বাপক যন্ত্র, মানহীন সিলিন্ডারগুলোর নেই কোন টেস্টিং-রি টেস্টিং এর ব্যবস্থা।

এ সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম,জিএন

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ