31 C
আবহাওয়া
১১:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বইয়ের মতো সেরা উপহার দ্বিতীয়টি নেই : পলক

বইয়ের মতো সেরা উপহার দ্বিতীয়টি নেই : পলক

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বিএনএ, ঢাকা : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বইয়ের মতো সেরা উপহার বিশ্বে আর দ্বিতীয়টি নেই। বই পড়ার প্রতি আগ্রহ বৃদ্ধি করা ছাড়া জ্ঞান সমৃদ্ধ প্রজন্ম গড়ে তোলা সম্ভব নয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাতে  ভাষার মাস ফেব্রুয়ারি উপলক্ষে “নগদ-রকমারি অনলাইন বইমেলা ২০২২” উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীতে তিনটি সম্পদ আছে যা দিলে কখনোই কমে না বরং বাড়ে তা হলো সম্মান, ভালোবাসা ও জ্ঞান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্ঠার সুফল সারাদেশের মানুষ পাচ্ছে। ২০০৮ সালে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ঘোষণার পর বিগত ১৩ বছরে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ডিজিটালাইজেশনের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ফলেই আজ দেশের মানুষ প্রযুক্তি নির্ভর হতে পারছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসির নেতৃত্বে উন্নত সমৃদ্ধ জাতি গঠনে অর্থনৈতিক মুক্তির পাশাপাশি একটি প্রগতিশীল, অসাম্প্রদায়িক ও উদার-গণতান্ত্রিক প্রজন্ম গড়ে তুলতে হবে।

তিনি বলেন, জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলার যে অঙ্গীকার সরকার নিয়েছে তা পূরণে রকমারি বড় ভূমিকা রেখে চলেছে। দেশের মানুষকে বই পড়তে ও উপহার দিতে উৎসাহিত করতে হবে।

তিনি ৪১ সাল নাগাদ জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী বাংলাদেশ গড়ে তুলতে বেশি বেশি করে বই কেনা, উপর দেয়া ও পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও রকমারি ডটকমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাতুল খান।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ