24 C
আবহাওয়া
১:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চলচ্চিত্রে পুলিশের কাজকে শৈল্পিকভাবে চিত্রায়িত করুন: ডিএমপি কমিশনার

চলচ্চিত্রে পুলিশের কাজকে শৈল্পিকভাবে চিত্রায়িত করুন: ডিএমপি কমিশনার

চলচ্চিত্রে পুলিশের কাজকে শৈল্পিকভাবে চিত্রায়িত করুন: ডিএমপি কমিশনার

বিএনএ, ঢাকা : সংস্কৃতি একটা জাতির বা সমাজের চলার পথে দর্পণ হিসেবে কাজ করে। তাই চলচ্চিত্রে পুলিশের কার্যক্রমকে শৈল্পিকভাবে চিত্রায়িত করুন। যেন চলচ্চিত্র দেখে মানুষের মনে পুলিশ সম্পর্কে বিরূপ কোনও ধারনার সৃষ্টি না হয়।

বুধবার(৩ ফেব্রুয়ারী) বেলা ১১টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও শিল্পী গোষ্ঠীর নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
প্রযোজক, পরিচালক ও শিল্পী গোষ্ঠী নেতাদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আপনারা সবসময় পুলিশের বাস্তব সম্মত কাজের চিত্র দর্শকদের কাছে সুন্দরভাবে ফুটিয়ে তুলবেন। সমাজ পরিবর্তনে পুলিশ যে ভূমিকা রাখছে, তা চলচ্চিত্রে চিত্রায়নের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে হবে আপনাদের। স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধ শুরু করেছিলো বাংলাদেশ পুলিশ। এ যুদ্ধে পুলিশের অনেক সদস্য দেশপ্রেমের টানে শাহাদাত বরণ করেন। পুলিশের এই আত্মত্যাগের চিত্র চলচ্চিত্রে উপস্থাপন করা হয় না, যার ফলে বিষয়টি জনগনের কাছে সঠিকভাবে পৌঁছায়নি। এই বিষয়গুলো চলচ্চিত্রের মাধ্যমে জনগনের কাছে তুলে ধরুন।

নবাব এলএলবি’র ভাইরাল ভিডিও সম্পর্কে কমিশনার বলেন, ভিডিওতে পুলিশের কার্যক্রমকে যেভাবে উপস্থাপন করা হয়েছে, যা বাস্তব সম্মত নয়। ওই ভিডিও চিত্রে পুলিশের কার্যক্রম দেখলে থানায় পুলিশের কাছে সাহয়তার জন্য যেতে নিরুৎসাহিত হবেন নারীরা। আপনারা জানেন প্রতিটি থানায় নির্যাতনের শিকার নারীদের জন্য নারী সহায়তা ডেস্ক রয়েছে। যেখানে ২৪ ঘন্টা পুলিশের নারী সদস্যরা সেবা দিচ্ছেন। চলচ্চিত্রের মাধ্যমে সমাজকে যে সংবাদটি দিচ্ছেন তা সমাজের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আমাদের কাজগুলো নিতিগতভাবে বা শৈল্পিক দৃষ্টিতে উপস্থাপন করুন। হিংসা বা অবাস্তব কোনও বিষয় উপস্থাপন করা থেকে বিরত থাকুন। এ ধরনের বিষয় সমাজকে কলুষিত করে।

এ সময় ডিএমপি কমিশনার আরও বলেন, আপনি যখন রাতে স্ত্রী-সন্তান নিয়ে নিরাপদে ঘুমাচ্ছেন তখন আমরা সংসার পরিজন ছেড়ে আপনাদের নিরাপত্তা দিতে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছি। রমজানে আপনারা যখন পরিবারের সাথে ইফতার করার জন্য বাসার উদ্দেশ্যে রওয়ানা হন। তখন আমরা রাস্তায় আপনাদের চলাচল নির্বিঘ্ন করতে কাজ করি। আর এ কাজ করতে গিয়ে আমাদের রাস্তায় দাঁড়িয়ে ইফতার করতে হয়। মনে রাখবেন যে কোনও দুর্দিনে আমরা সব সময় আপনাদের পাশে আছি। আমরা কখনো চাইনা আপনারা ভয়-ভীতি নিয়ে কাজ করেন। সবসময় সত্য প্রচারে নির্ভয় থাকবেন আপনারা।

সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারসহ বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তারা এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকনসহ সালাউদ্দিন লাভলু, ইরেশ জাকের, তানভীন সুইটি, তানিয়া আহম্মেদ, মুনিরা ইউসুফ মেমী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ