34 C
আবহাওয়া
৯:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দোনেৎস্কে ৪০০ রুশ সেনাকে হত্যার দাবি

দোনেৎস্কে ৪০০ রুশ সেনাকে হত্যার দাবি


বিএনএ, বিশ্বডেস্ক : দোনেৎস্ক অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে অন্তত ৪০০ রুশ সৈন্যকে হত্যার দাবি করেছে ইউক্রেন।নববর্ষের দিন মধ্যরাতের দুই মিনিট পর দোনেৎস্কে ইউক্রেনের এ হামলায় আহত হয়েছে আরও ৩০০ সেনা।

সোমবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ক্ষেপণাস্ত্রটির লক্ষ্যবস্তু ছিল মাকিইভকার শহরের একটি ভবন, যেখানে রাশিয়ার সৈন্যদের ঘাঁটি ছিল বলে ধারণা করা হচ্ছে।

ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার সৈন্যদের হতাহতের ব্যাপারে ইউক্রেন যে দাবি করেছে, সেই তথ্য স্বতন্ত্রভাবে যাচাই করা যায়নি। তবে রাশিয়াপন্থি দোনেৎস্কের কর্তৃপক্ষ হতাহতের তথ্য স্বীকার করলেও সঠিক পরিসংখ্যান নিশ্চিত করেনি।

সোমবার রাজাধানী কিয়েভসহ আশাপাশের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে ড্রোন হামলা চালানো হয়। ইউক্রেনের দাবি, ২০২৩ সালের দ্বিতীয় দিনে বেসামরিক স্থাপনা লক্ষ্য করে বোমা হামলা বাড়িয়েছে মস্কো। তবে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা অনেকগুলো ড্রোন হামলা প্রতিহত করেছে।

রোববার রাতে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ইরানের তৈরি ৪৫টি শাহেদ ড্রোন ধ্বংস করেছে সেনারা। এসব ড্রোন ইউক্রেনে হামলার জন্য ব্যবহার করছে রুশ বাহিনী। তিনি আরও বলেন, ড্রোন, মিসাইল কোনো কিছুই তাদের সাহায্য করবে না। কারণ আমরা ইউক্রেনীয়রা ঐক্যবদ্ধ।
ইউক্রেনের সেনাবাহিনীর দাবি, ভূপাতিত করা ড্রোনের সবগুলোই ইরানের নির্মিত শাহেদ-১৩৬ ড্রোন। এর আগে খ্রিষ্টীয় নতুন বছরের শুরুতে রাশিয়া ইউক্রেনে ২০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলেও দাবি করে ইউক্রেনীয় সেনাবাহিনী।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ