29 C
আবহাওয়া
৭:৩২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ১৮৩ জনের করোনা শনাক্ত

দেশে ১৮৩ জনের করোনা শনাক্ত

করোনা শনাক্ত

বিএনএ, ঢাকা: দেশে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৮৩ জন। এ নিয়ে দেশে মহামারি শুরুর পর থেকে এই ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ২০ লাখ ৩৫ হাজার ৫১৭ জন। একই সময়ে করোনায় কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। দেশে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ হাজার ৪২৪ জন।

বুধবার (২ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৮১৮টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৮০২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫০ লাখ ১০ হাজার ৮৮৫টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৮১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮১ হাজার ৩৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন আটজন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৭ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৮১০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২১ হাজার ৭২০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৯০ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ