32 C
আবহাওয়া
১০:৩৪ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শেবাচিমে জরুরি ছাড়া সব চিকিৎসা বন্ধ, ভোগান্তিতে রোগীরা

শেবাচিমে জরুরি ছাড়া সব চিকিৎসা বন্ধ, ভোগান্তিতে রোগীরা


বিএনএ, বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের চিকিৎসাসেবা বন্ধ রয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েন সাধারণ রোগীরা।

জানা গেছে, সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে এক ঘণ্টা চিকিৎসক থাকলেও বহির্বিভাগের টিকিট কাউন্টার বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে রোগীরা। পরে সকাল ১১টার পর বহির্বিভাগের সব চেম্বারও বন্ধ করে দেওয়া হয়। চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত তারা জরুরি সেবা ছাড়া বাকি সেবা বন্ধ রাখবেন বলে জানিয়েছে ইন্টার্ন চিকিৎসকরা।

সরেজমিনে গিয়ে সকাল ৯টা থেকে টিকিট কাউন্টারের সামনে রোগীদের দীর্ঘ লাইন দেখা গেছে। টিকিট না পাওয়ায় চিকিৎসা সেবা নিতে পারছে না রোগীরা। এদের মধ্যে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যাই বেশি।

মেহেন্দিগঞ্জ থেকে চিকিৎসা নিতে আসা এক রোগী বলেন, আমি নাতি নিয়ে সকালে এসেছি। টিকিট কাটতে পারি নাই, আর ডাক্তারও দেখাতে পারি নাই, অনেক ভোগান্তি হচ্ছে এখন কি করবো বুঝতে পারছি না। মেডিকেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ দ্রুত এর সমাধান করে দেওয়া হোক, ভোগান্তি থেকে মুক্তি দেওয়া হোক।

ইন্টার্ন চিকিৎসক ডা. মশিউর রহমান বলেন, চিকিৎসকদের সঙ্গে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তাতে করে শেবাচিম ছিল অরক্ষিত। আমাদের নিরাপত্তায় কোনো বাহিনী আসেনি। এ কারণে আমরা এ কর্মসূচি পালন করছি। দুপুর ১২টার দিকে সেনাবাহিনী ও পুলিশের পক্ষ থেকে আমাদের নিরাপত্তা নিশ্চিতের অঙ্গীকার করা হয়েছে। তাই মানবিক কারণে জরুরি সেবাসহ বেশ কয়েকটি বিভাগের সেবা চালু রেখেছি। এটি রাত ৮টা পর্যন্ত চলবে। কেন্দ্রীয়ভাবে যে নির্দেশনা আসবে সে অনুযায়ী আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ