35 C
আবহাওয়া
১:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ৭০ জনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হবে – দুদক সচিব

৭০ জনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হবে – দুদক সচিব

৭০ জনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হবে - দুদক সচিব

বিএনএ, ঢাকা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেছেন , দুদক মানুষের আস্থায় থাকবে এটা আমরা চাই। ইতোমধ্যে ৭০ কর্মকর্তাকর্মচারীদের বিরুদ্ধে যে অভিযাগে এসেছে। তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার(২ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
দুদক সচিব বলেন, দুদকের কর্মকর্তা কর্মচারিদের ব্যপারে অভিযোগ আসছে, আমরা দেখছি। সম্পদের হিসাব দিতে দুদকের কর্মকর্তা কর্মচারিরা কোনো ভাবেই পিছিয়ে থাকবেনা

তিনি আরো বলেন, ইভ্যালির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ নিয়ে কাজ চলছে। তবে এ বিষয়ে কমিশনের সিদ্ধান্ত নেওয়ার মতো অগ্রগতি হয়নি। প্রাথমিক অনুসন্ধানের কার্যক্রম চলছে। ইতোমধ্যে তথ্য-উপাত্ত চেয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে অনুসন্ধান টিম। তদন্তকারী কর্মকর্তা প্রয়োজন মনে করলে ইভ্যালির কর্মকর্তাদের ডাকা হবে।

তিনি বলেন, ইভ্যালি নিয়ে শুধু আমরা কাজ করি না। অন্যান্য সংস্থাও কাজ করছে। এক্ষেত্রে অন্যান্য সংস্থাগুলোর তদন্তের অগ্রগতি কিংবা যে পদক্ষেপ নেবে, সেগুলোও আমরা অনুসন্ধানে স্বার্থে আমলে নেব। যতটুকু জানি সেগুলো ওই পর্যায়ে যায়নি। ফলে মানিল্ডারিং সংক্রান্ত অপরাধ কিংবা জনগণ বা রাষ্ট্রের অর্থ আত্মসাতের বিষয়টি কতটুকু হয়েছে, তা এখনো চূড়ান্ত হয়নি। আর আমাদের নিজস্ব অনুসন্ধান এখনো চলমান। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন অনুযায়ী অপরাধের প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনে অনুসন্ধান টিম তাকে জিজ্ঞাসাবাদ করবে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ