29 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শাহজালালে ফুলের টবে সোনার বার : আটক এক

শাহজালালে ফুলের টবে সোনার বার : আটক এক

শাহজালালে ফুলের টবে সোনার বার : আটক এক

বিএনএ, ঢাকা :  রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি ৬শ’ গ্রাম ওজনের ১৪ পিস সোনার বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে বিমানবন্দরের ভেতরে গ্রিন চ্যানেল এলাকা অতিক্রমের সময় সোনারবারসহ তাকে আটক করা হয়।

আটককৃত যাত্রীর নাম মো. জসিম মিয়া (২৬)। তার বাড়ি নরসিংদী জেলায়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ৬ লাখ টাকা।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেক সোনার বার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস চোরাচালান প্রতিরোধ প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে সৌদি আরবের জেদ্দা থেকে জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। ওই বিমানে আসা যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় জসিম মিয়ার আচরণ সন্দেহজনক মনে হলে তাকে কাস্টমস কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন।  তার কাছে কোনো স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হলে তিনি প্রথমে বিষয়টি অস্বীকার করেন। পরে তার কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। এ সময় ফুলের টবে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টবে লুকানো অবস্থায় এসব সোনার বার পাওয়া যায়। আটক  সোনার বারগুলো রাষ্ট্রীয় গুদামে জমা রাখা হয়েছে।

ডেপুটি কমিশনার সাদেক আরও জানান, সৌদি আরবে তার মামা ফুলের টবের ভেতরে সোনার বারগুলো ভরে দিয়েছে। এ ব্যাপারে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে থানায় সোপর্দ করা হয়।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ