29 C
আবহাওয়া
৬:০২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন পরবর্তী আনোয়ারায় বিক্ষিপ্ত সংঘর্ষ বাড়ছে

নির্বাচন পরবর্তী আনোয়ারায় বিক্ষিপ্ত সংঘর্ষ বাড়ছে

নির্বাচন পরবর্তী আনোয়ারায় বিক্ষিপ্ত সংঘর্ষ বাড়ছে

বিএনএ, চট্টগ্রাম: তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকের কাজী মুজাম্মেল হক, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে চশমা প্রতীকের এমএ মান্নান মান্না ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে হাঁস প্রতীকের চুমকি চৌধুরী নির্বাচিত হন।

গত ২৯ মে অনুষ্ঠিত নির্বাচন সম্পন্ন হয়ে গেলেও নির্বাচনকে ঘিরে বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনা ঘটেই চলেছে। বিশেষ করে চেয়ারম্যান পদের দুই প্রার্থী সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী ও নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মুজাম্মেল হকের সমর্থকদের মধ্যে এই সহিংসতার ঘটনা বেশি ঘটছে। নির্বাচনের পূর্ববর্তী এবং নির্বাচনের দিনের বিভিন্ন ইস্যু নিয়ে এসব সহিংসতার ঘটনা ঘটছে।

গত ৩০ মে দুপুর ২টার দিকে বরুমচড়া ৫ নং ওয়ার্ডের উত্তরপাড়া পুকুরের পাশে শহিদ নামের এক চাকরিজীবীর ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় তার মোবাইল ফোন ছিনিয়ে নেয় আনারস প্রতীকের সমর্থকরা। একই দিন বিকালে পরৈকোড়া ইউনিয়নের মাহাতা ৫ নং ওয়ার্ডে দোয়াত কলম প্রতীকের সমর্থক আনোয়ার সাহাদাত হোসেনের ওপর হামলা ও বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় আনোয়ার সাহাদাত ও তার ছোট ভাই আনোয়ার সাদেক আহত হন। ঘটনার পরদিন ৩১ মে বিকালে হাইলধর ইউনিয়নের মালঘর গ্রামের নয়ন ও এরশাদের ওপর হামলার ঘটনা ঘটে। এদিন বিকাল ৫টার দিকে আনারস প্রতীকের সমর্থকরা উপজেলার বারখাইন ইউনিয়নের ঝিউরি গ্রামে নুরুল ইসলাম মাস্টারের বাড়ির শাহজাহানের ঘরে হামলা করতে আসে। এ সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ছাড়াও উপজেলার তৈলারদ্বীপ, রায়পুর, বরুমচড়া, হাইলধরসহ বিভিন্ন এলাকায় নির্বাচন পরবর্তী সহিংসতার খবর পাওয়া গেছে। এসব হামলায় আহত হন অর্ধশত মানুষ।

হামলার শিকার বরুমচড়া ইউনিয়নের শহিদ বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে আমি দোয়াত কলম প্রতীকের পক্ষে কাজ করি। তাই নির্বাচনের পরদিন বৃহস্পতিবার কর্মস্থল থেকে ফেরার পথে ১২-১৫ জন যুবক আমার পথ আটকে আমার মোবাইল ফোন নিয়ে নেয় এবং হুমকি দিয়ে বলে, এই পথে হাঁটার সময় মাথা নিচু করে হাঁটতে হবে।

এসব ঘটনার বিষয়ে জানতে নির্বাচন চলাকালীন দায়িত্বে থাকা আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মহিউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ওসির সঙ্গে যোগাযোগ করতে বলেন। পরবর্তী সময়ে আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি থানায় নেই।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার