31 C
আবহাওয়া
২:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ‘সরাসরি নয় ঢাকা-টরেন্টো ফ্লাইট চলবে ভায়া হয়ে’

‘সরাসরি নয় ঢাকা-টরেন্টো ফ্লাইট চলবে ভায়া হয়ে’

'সরাসরি নয় ঢাকা-টরেন্টো ফ্লাইট চলবে ভায়া হয়ে'

বিএনএ, ঢাকাবহুল আলোচিত বাংলাদেশ বিমানের ঢাকা-টরেন্টো রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে না। বাণিজ্যিকভাবে সফল হবে না বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে বিমান কর্তৃপক্ষ।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামাল গণমাধ্যমকে জানান, ফ্লাইটটি অতিরিক্ত যাত্রী ও পুনরায় জ্বালানি নিতে ইউরোপ বা এশিয়ার কোনো দেশে বিরতি নিয়ে পরিচালিত হবে।

বিরতি নেওয়ার কারণে ফ্লাইটে জ্বালানি নেয়ার পাশাপাশি সেখানে থেকে অতিরিক্ত যাত্রীও পাওয়া যাবে। ফলে রুটটি বাণিজ্যিকভাবে সফল হওয়ার সম্ভাবনা বাড়বে।

বিমানের সিইও জানান, রিফুয়েলিং সুযোগ পেলে টরেন্টো ফ্লাইটের অপারেটিং খরচ কমবে। লোড ফ্যাক্টর বিবেচনায় বিমান বেশি যাত্রী বহনে সক্ষম হবে ফলে টরেন্টো রুটে ভাড়াও কমাতে পারবে। এই রুটে ফ্লাইট পরিচালনাকারী অন্যান্য বিদেশি বিমান সংস্থার সঙ্গে প্রতিযোগিতায় টিকতে এটি ভাল উদ্যোগ হবে।

গত ২৬ মার্চ ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে পরীক্ষামূলক সরাসরি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করে বিমান। যাতে প্রায় প্রায় ৩৫ থেকে ৪০ জন সরকারি কর্মকর্তা, ২ জন সংসদ সদস্য ওই ফ্লাইটে ভ্রমণ করেন। যা নিয়ে বিভিন্ন মহল সমালোচনা হয়।

বিমানের এমডি ও সিইও জানান, বিমান কোথায় বিরতি নিবে তা নির্ধারণে একটি কমিটি গঠন করা হয়েছে। তবে, প্রাথমিকভাবে জার্মানি বা অন্য কোনো ইউরোপীয় দেশে বা তাসখন্দে স্টপওভার দেয়ার কথা ভাবা হচ্ছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ