29 C
আবহাওয়া
৩:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ১২টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি

১২টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি

১২টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি

বিএনএ, ঢাকা : বিশ্বজুড়ে প্রাণঘাতি করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় যুক্তরাজ্য ছাড়া সমগ্র ইউরোপ ও ১২টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি আরও অবনতি হলে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক নিয়মিত ফ্লাইট পরিচালনা স্থগিত করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান গণমাধ্যমকর্মীদের বলেন, পরিস্থিতি বিবেচনা করে চার্টার্ড ফ্লাইটের ক্ষেত্রেও এরকম সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

বেবিচক চেয়ারম্যান জানান, ফ্লাইটে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা যথাযথভাবে নিশ্চিত করায় এখনই অভ্যন্তরীণ রুটের ফ্লাইটের যাত্রী সংখ্যা কমানোর বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে না।

বুধবার থেকে বড় উড়োজাহাজগুলোতে ২৬০ জনের বেশি যাত্রী পরিবহন না করতে সংশ্লিষ্ট এয়ারলাইন্সগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। বিমানবন্দরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতেও নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন অথরিটির এক সার্কুলারে জানানো হয়, যুক্তরাজ্য ছাড়া সমগ্র ইউরোপ ও ১২টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইউরোপের বাইরে নিষেধাজ্ঞা থাকা দেশগুলো হলো— কাতার, জর্ডান, কুয়েত, বাহরাইন, লেবানন, তুরস্ক, আর্জেন্টিনা, ব্রাজিল, চিলি, পেরু, উরুগুয়ে ও দক্ষিণ আফ্রিকা। এ নিষেধাজ্ঞা ৩ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ