29 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নিপাহ ভাইরাসে শ্বশুর-পুত্রবধূর মৃত্যু, শাশুড়ি হাসপাতালে

নিপাহ ভাইরাসে শ্বশুর-পুত্রবধূর মৃত্যু, শাশুড়ি হাসপাতালে

নিপাহ ভাইরাসে শ্বশুর-পুত্রবধূর মৃত্যু, শাশুড়ি হাসপাতালে

বিএনএ: নিপাহ ভাইরাসে নওগাঁর মান্দায় আবদুল হক (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যুর ২২ দিন পর মারা গেলেন তার পুত্রবধূ ফরিদা বেগম।

বুধবার (১ মার্চ) রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আর ফরিদার শাশুড়ি রহিমা বেগম (৬০) নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

ফরিদা বেগম মান্দা উপজেলার চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। গত ৮ ফেব্রুয়ারি নিপাহ ভাইরাসে আক্রান্ত তার শ্বশুর আবদুল হককে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যান।

মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা জানায়, গত রোববার ফরিদা বেগম জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় ওই দিনই উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষা করে তার শরীরে নিপাহ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। মঙ্গলবার একই ধরনের উপসর্গ নিয়ে ফরিদার শাশুড়ি রহিমা বেগম হাসপাতালে ভর্তি হন।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ফরিদার স্বামী আবদুল খালেক বসতবাড়ির পাশের দুটি খেজুর গাছ থেকে শীতের শুরু থেকেই রস সংগ্রহ করেন। সেই রস তারা পরিবারের লোকজন পান করতেন। সেখান থেকে তার পরিবারের সদস্যরা নিপাহ ভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে স্থানীয়দের ধারণা।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিজয় কুমার রায় জানান, নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম নামে এক নারীর মৃত্যুর সংবাদ পেয়ে রাতেই স্বাস্থ্য বিভাগ থেকে একটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার ঢাকা থেকে আসা আইসিডিডিআরবির একটি দল এ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন। ওই এলাকায় আরও কোনো ব্যক্তি নিপাহ ভাইরাসে আক্রান্ত কিনা, তা শনাক্তের জন্য সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হবে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ