29 C
আবহাওয়া
৩:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কিয়েভের টিভি টাওয়ারে হামলায় নিহত ৫

কিয়েভের টিভি টাওয়ারে হামলায় নিহত ৫


বিএনএ, বিশ্বডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রধান সম্প্রচার টাওয়ারে রাশিয়া বোমা হামলায় চালিয়েছে। এ হামলায় পাঁচ জন নিহত হয়েছে, এছাড়া ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেন সরকারের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রুশ বাহিনীর হামলার ফলেই এই বিস্ফোরণ ঘটেছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, টাওয়ারের বেশ কিছু সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে। চ্যানেলগুলো কিছু সময়ের জন্য কাজ করবে না।

এ বিষয়ে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বেশিরভাগ টিভি চ্যানেলের সম্প্রচার লম্বা সময়ের জন্য বন্ধ থাকবে। যদি বিকল্প কোনো উপায় দ্রুত বের না করা যায় তাহলে সময়টা দীর্ঘ হতে পারে।
কিয়েভের প্রধান সম্প্রচার টাওয়ারে

তবে রাশিয়া ইচ্ছাকৃতভাবে কিয়েভের প্রধান সম্প্রচার টাওয়ারে হামলা চালিয়েছে ক্ষতিগ্রস্থ করেছে না-কি ভুলে আঘাত করেছে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

মঙ্গলবার ভোর থেকে কিয়েভের উত্তরাংশে কামানের গোলা বর্ষণ বাড়িয়েছে আক্রমণকারী রুশ বাহিনী। গত ২৪ ঘণ্টা ধরে ভারী অস্ত্র ব্যবহার করছে তারা।

মঙ্গলবার(১মার্চ) ওই হামলার ব্যাপারে অনলাইন প্রতিবেদনে মস্কো টাইমস জানায়,  রাশিয়া ইউক্রেনে মস্কোর আগ্রাসনের বিষয়ে “ইচ্ছাকৃতভাবে মিথ্যা তথ্য” ছড়ানোর জন্য একটি স্বাধীন টিভি চ্যানেল এবং একটি উদারপন্থী রেডিও স্টেশন অবরুদ্ধ করেছে।

রাজধানী কিয়েভ এবং পূর্বাঞ্চলীয় শহর খারকিভে সহিংসতা বৃদ্ধির সাথে রাশিয়ান সৈন্যরা তার পশ্চিমা-সমর্থিত প্রতিবেশীকে আক্রমণ করার ছয় দিন পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

রাশিয়ার প্রসিকিউটর জেনারেল দেশটির মিডিয়া ওয়াচডগকে Dozhd টিভি চ্যানেল এবং Ekho Moskvy রেডিওতে “অ্যাক্সেস সীমিত করার” নির্দেশ দিয়েছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ