32 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২৩ মার্চ থেকে একুশের বইমেলা শুরু

চট্টগ্রামে ২৩ মার্চ থেকে একুশের বইমেলা শুরু

চট্টগ্রামে ২৩ মার্চ থেকে একুশের বইমেলা শুরু

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে আগামী ২৩ মার্চ থেকে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলা ২০২১। নগরীর কাজীর দেউড়ি জিমনেসিয়ামের মাঠে এ বইমেলা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) পুরাতন নগর ভবনের কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন,  আগামী ১৮ মার্চ থেকে ঢাকায় বাংলা একাডেমির বইমেলা শুরু হবে। ঢাকার প্রকাশকদের আসার সুবিধার জন্য ২৩ মার্চ  চট্টগ্রামের বইমেলা উদ্বোধন করা হবে। আমি চাই এই মেলা লেখক, গবেষক, প্রকাশক, সাংবাদিক ও সংস্কৃতি কর্মীদের মিলনমেলায় পরিণত হোক।

তিনি বলেন, মেলার কমিটিতে যাতে সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত নয় এমন কাউকে রাখা না হয়। মুক্তিযুদ্ধ ও রাষ্ট্র বিরোধী কোন লেখক বা প্রকাশক বই মেলায় থাকতে পারবে না। এর জন্য একটি যাচাই-বাছাই কমিটি থাকবে। কোন অবস্থায় যাতে কোন স্বাধীনতা বিরোধী ও মুক্তিযুদ্ধ বিরোধীরা স্টল না পায়। পেলেও সেটা নজরে আসা মাত্র বাতিল করা হবে। যাই করুন সৃষ্টিশীলতা ও সৃজনশীলতা থাকতে হবে। চসিক এই মেলা আয়োজন করলেও এই মেলা লেখক প্রকাশকদের মেলা, এই মেলায় তাদের সম্পৃক্ত করতে হবে। এখানে কোন স্বজনপ্রীতি চলবে না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি শাহাদাত হোসেন নিপু, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ডা মাহফুজুর রহমান, কমান্ডার মোজাফফর আহমদ, চসিকের যুগ্ম সচিব মোজাম্মেল হক, কাউন্সিলর নাজমুল হক ডিউক, আহেমদ ইকবাল হায়দার, মোদাচ্ছের আলী, বিশ্বজিৎ চৌধুরী, ওমর কায়সার, শুকলাল দাশ, কাউন্সিলর নেছার আহমেদ মন্জু, রিয়াজ হায়দার, ম সামসুল ইসলাম, আহমেদ মনসুর, রাশেদ রউফ, সাইফুল আলম বাবু, রাজীব রাহুল, সেলিনা শেলী, আবসার মাহফুজ, নাজিম উদ্দীন শ্যামল, তালুকদার হালিম, শামসুদ্দিন শিশির, কমল দাশ, কাউন্সিলর পুলক খাস্তগীর, আজাদ বুলবুল, আলী প্রয়াস, মনিরুল মনির, কাজী মহসিন প্রমুখ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ