39 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কাজ দিয়ে জনগণের মন জয় করেই ভোট পাচ্ছি: প্রধানমন্ত্রী

কাজ দিয়ে জনগণের মন জয় করেই ভোট পাচ্ছি: প্রধানমন্ত্রী

কাজ দিয়ে জনগণের মন জয় করেই ভোট পাচ্ছি: প্রধানমন্ত্রী

বিএনএ: আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দেশের মানুষের উন্নতি হয়। সারা দেশে যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলা হয়েছে উল্লেক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের জন্য কাজ করে বলেই আজ জনগণ ভোট দিচ্ছে। কাজের মধ্যদিয়ে জনগণের আস্থা ও বিশ্বাস পাচ্ছি। তাই জনগণের মন জয় করেই নৌকায় ভোট পাচ্ছি।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জে রূপগঞ্জের পূর্বাচলে পাতাল রেলের নির্মাণকাজের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।

সরকার প্রধান বলেন, জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি নয়, জনগণের ভাগ্য তৈরি করতে এসেছি। ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে মেট্রোরেল করে দেয়ার প্রতিশ্রুতি ছিলো। সেটা করা হয়েছে। আওয়ামী লীগ কথা দিলে সেই কথা রাখে। ২০০৮ সালে প্রতিশ্রুতি ছিল, ২০২১ সালের মধ্যে রূপকল্প-২০২১ বাস্তবায়ন করার। সেটা বাস্তবায়ন করেছি।

প্রধানমন্ত্রী বলেন, সাহস ও সহযোগিতা নিয়ে পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করার ঘোষণা দিয়েছিলাম। এ পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র ছিল। আমাদের ওপর দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল। আমরা জনগণের সেবা করতে এসেছি, জনগণের সেবক। আমরা জনগণকে দিতে এসেছি, তাই এখানে দুর্নীতির প্রশ্ন আসে না।

পাতাল রেলের নির্মাণ কাজের উদ্বোধন
রূপগঞ্জে সুধী সমাবেশে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী

রূপগঞ্জে সুধী সমাবেশে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সেটা সম্ভব হয়েছে ২০০৯ সালে সরকার গঠনের পর ধারাবাহিকভাবে গণতন্ত্র অব্যাহত থাকায়। এ কারণে আজ বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছে। উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। এ ছাড়াও ২১০০ সাল পর্যন্ত আমরা ডেলটা প্ল্যান করে দিয়েছি, যেন এই বদ্বীপ জলবায়ুর অভিঘাত থেকে রক্ষা পায়। এভাবেই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে। এ অপ্রতিরোধ্য অগ্রগতি আর কেউ থামাতে পারবে না।

রাজধানীতে মোট ছটি মেট্রোরেল হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ লাইনগুলো করার জন্য বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে। সেই সঙ্গে ফিজিবিলিটি স্টাডিও শুরু হয়েছে। নারায়ণগঞ্জ শহরে তিনটি মেট্রোরেল লাইন করার পরিকল্পনা রয়েছে। সেগুলো হলো এমআরটি-১, এমআরটি-২ এবং এমআরটি-৪।

নারায়ণগঞ্জ একটি গুরুত্বপূর্ণ জেলা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখানে অনেক কাজ হচ্ছে। তিনটি ফাস্ট ট্রাকসহ ৪৬টি ছোট বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটা স্পেশাল ইকোনমিক জোন করা হবে, যেটাতে জাপান বিনিয়োগ করছে। এর মাধ্যমে এখানে অনেক মানুষের কর্মসংস্থান হবে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নতুন শহর পূর্বাচল গড়ে তোলা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘পূর্বাচল একটি স্মার্ট সিটি হবে। সেই সঙ্গে নারায়ণগঞ্জ শহরকে আমরা স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে চাই।’

শেখ হাসিনা বলেন, উড়াল সেতু, মেট্রোরেল উপহার দিয়েছি। এবার মাটির নিচ দিয়ে যাবে পাতাল রেল। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পাতাল মেট্রোরেল নির্মাণ করা হবে যা পরিবেশবান্ধব। বলেন, মেট্রোরেল নির্মিত হয়েছে। হলি আর্টিজনে নিহত জাপানিদের স্মরণে মেট্রোরেলের প্লাটফর্মে তাদের স্মৃতিস্তম্ভ গড়ে তুলবো। দিয়া বাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত তাদের স্মরণে স্মৃতিস্তম্ভ করা হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে রূপগঞ্জের পূর্বাচল সেক্টর-৪-এ দেশের প্রথম পাতাল রেলের নির্মাণকাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ফলক উন্মোচনের পর মোনাজাত করেন শেখ হাসিনা। এ সময় তার সঙ্গে ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সংসদ সদস্য শামীম ওসমান ও প্রকল্প সংশ্লিষ্টরা।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ