34 C
আবহাওয়া
৭:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফল প্রত্যাখান হিরো আলমের; আদালতে যাওয়ার ঘোষণা

ফল প্রত্যাখান হিরো আলমের; আদালতে যাওয়ার ঘোষণা

ফল প্রত্যাখান হিরো আলমের; আদালতে যাওয়ার ঘোষণা

বিএনএ: ভোটের ফলাফল প্রত্যাখান করেছে হিরো আলম। বলেন, অনিয়মের বিষয়ে এখনো কোনো লিখিত বা মৌখিক অভিযোগ দেননি। তবে তার বিরুদ্ধে যে অন্যায় হয়েছে সেজন্য আদালতে যাবেন তিনি। বলেন, ১০টি কেন্দ্রের ভোট গণনা বাদ দিয়েই ফলাফল দিয়েছে প্রশাসন। এই কেন্দ্রগুলোতে কত ভোট পেয়েছেন তা জানানো হয়নি তাকে।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে নির্বাচনের ফল ঘোষণার বগুড়া সদরের এরুলিয়ায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করে তিনি। সেখানে ভোট গণনায় অনিয়মের অভিযোগ তুলে বগুড়া-৪ এবং ৬ আসনের উপনির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেন তিনি। তার দাবি, অফিসারদের তাকে ‘স্যার’ বলে ডাকতে লজ্জা হবে, সেজন্য তাকে জিততে দেয়া হয়নি। ফলাফল ঘোষণায় গণ্ডগোল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে হিরো আলম জানান, সবাই বলেছেন তিনি পাস করেছেন। ভোটাররাও ভোট দিয়েছেন। তাহলে তার এত ভোট গেল কই? ফলাফল ঘোষণা হওয়ার আগেই আওয়ামী লীগের লোকজন বলছে, মশাল জিতে গেছে; এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি। আওয়ামী লীগের লোকজনও ভোট দিয়েছেন দাবি করে হিরো আলম বলেন, দল নয় ভালোবেসে তাকে ভোট দিয়েছেন সবাই। তাহলে সেই ভোট গেল কই?

হিরো আলম বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু ছিল। কিন্তু ফলাফলে জায়গায়ে গণ্ডগোল করেছে। ফলাফল পাল্টে দিয়েছে। সদরের ভোট নিয়েও অভিযোগ রয়েছে। লাহেরি পাড়ায় তার এজেন্ট ঢুকতে দেয়নি দাবি করে তিনি বলেন, তানসেনের কোনো নাম-গন্ধই ছিল। তাকে পাস করানো হয়েছে।

হিরো আলম ক্ষোভ প্রকাশ করে বলেন, কিছু কিছু শিক্ষিত লোক তাকে মেনে নিতে চান না। তারা ভাবেন হিরো আলম পাস করলে দেশের সম্মান যাবে, অনেকের সম্মান যাবে। অফিসারদের লজ্জা যে হিরো আলমকে স্যার বলে সম্বোধন করতে হবে। এজন্য তাকে জিততে দেয়া হয়নি।

একতারা প্রতীকের প্রার্থী হিরো আলম বলেন, মহাজোটের মশাল মার্কা কোনো কেন্দ্রে ভোট ৫০০ পেলে সেখানে হিরো আলম ২৮ ভোট পাওয়ার প্রশ্নই ওঠে না।

এর আগে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয় দুই আসনে। সন্ধ্যার পর জেলা প্রশাসকের কার্যালয়ে ফল ঘোষণা শুরু করেন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক সাইফুল ইসলাম। রাতে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে দেখা যায়, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ২০ হাজার ৪০৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন জাসদের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। দুজনের ভোটের ব্যবধান মাত্র ৮৩৪।

এছাড়া অন্যদিকে বগুড়া-৬ (সদর) আসনে ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী রাগেবুল আহসান রিপু। সেখানে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ২৭৪ ভোট।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ