34 C
আবহাওয়া
৯:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাঙ্গুনিয়া পৌরসভা: শেষ দিনে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগ-বিএনপির প্রার্থী

রাঙ্গুনিয়া পৌরসভা: শেষ দিনে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগ-বিএনপির প্রার্থী

রাঙ্গুনিয়া পৌরসভা: শেষ দিনে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগ-বিএনপির প্রার্থী

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মাসুদুর রহমানের কাছে মনোনয়ন ফরম জমা দেন মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহজাহান সিকদার, বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ, সাধারণ কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও ৩ ওয়ার্ডে ৮ জন প্রার্থী।

মঙ্গলবার বিকেল ৫টায় আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়রপ্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক ও বর্তমান মেয়র মো. শাহজাহান শিকদার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন। এর আগে সকাল সাড়ে ১১টায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ। বিদ্রোহী প্রার্থী না থাকায় দুইজন স্ব-স্ব দলের একক প্রার্থী হিসেবে এই পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও দুই মেয়র প্রার্থীর পাশাপাশি সাধারণ কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ ওয়ার্ডে ৮ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১ নম্বর ওয়ার্ডে- জালাল উদ্দিন, এছেল আহম্মদ, ২ নম্বর ওয়ার্ডে- নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার, ৩ নম্বর ওয়ার্ডে – জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, ৪ নম্বর ওয়ার্ডে- মো. নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডে- মোহাম্মদ সেলিম ও আবুল কাশেম, ৬ নম্বর ওয়ার্ডে- অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন, ৭ নম্বর ওয়ার্ডে- তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার, ৮ নম্বর ওয়ার্ডে- এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া, ৯ নম্বর ওয়ার্ডে – লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন।

অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে- জেসমিন আক্তার ও রুবি বেগম, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে- নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে- ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার।

রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এখন থেকেই মাঠ পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন। নির্বাচনী আচরণবিধিসহ যাবতীয় নিয়ম নিশ্চিতে মাঠ পর্যায়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

উল্লেখ, আগামী ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে রাঙ্গুনিয়া পৌরসভায়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ