38 C
আবহাওয়া
৬:১৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ডিসির স্বাক্ষর জালিয়াতি করায় প্রতারকের কারাদণ্ড

ডিসির স্বাক্ষর জালিয়াতি করায় প্রতারকের কারাদণ্ড

ডিসির স্বাক্ষর জালিয়াতি করায় প্রতারকের কারাদণ্ড

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের স্বাক্ষর জালিয়াতি করা ও প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নেয়ায় জামাল উদ্দিন (৪৩) নামের এক ব্যক্তিকে১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্রতারণার অভিযোগে মোজাম্মেল হক (৪০) নামের অপর এক ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের  কোর্ট বিল্ডিং এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনার সময় এ কারাদণ্ডাদেশ প্রদান করেন।

জামাল উদ্দিন চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার মুগলটুলী এলাকার বাসিন্দা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ছেলেকে চট্টগ্রাম সরকারি মুসলিম হাই স্কুলে ভর্তি করিয়ে দেওয়ার কথা বলে মর্জিনা আক্তার নামে এক নারীর সঙ্গে ৫০ হাজার টাকায় চুক্তি করেন জামাল উদ্দিন। জামাল উদ্দিনের যোগসাজসে কোতোয়ালী থানার আলকরণ এলাকার মোজাম্মেল হোসেন নামে এক ব্যক্তি ভর্তির সুপারিশ পত্রে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের স্বাক্ষর জাল করে মর্জিনা আক্তারের বাবাকে দেন। ওই সুপারিশ পত্র নিয়ে মুসলিম হাই স্কুলে যাওয়ার পর স্কুল কর্তৃপক্ষ তাতে তারিখের ভুল থাকায় মর্জিনা আক্তারকে জেলা প্রশাসক কার্যালয়ে যোগাযোগের পরামর্শ দেন। সুপারিশ পত্র নিয়ে মর্জিনা আক্তার জেলা প্রশাসক কার্যালয়ে এলে ডিসির স্বাক্ষর জাল করে তার সঙ্গে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এ সময় মর্জিনা আক্তারের দেওয়া তথ্য অনুযায়ী জামাল উদ্দিনকে আটক করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, ‘এক স্কুল শিক্ষার্থীকে ভর্তির কথা বলে ৫০ হাজার টাকা নিয়ে ডিসি স্যারের স্বাক্ষর জাল করে প্রতারণা করেন জামাল উদ্দিন। এই প্রতারণার দায়ে তাকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। একই সময় মোজাম্মেল হোসেন নামে আরও এক ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।’

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ