36 C
আবহাওয়া
৭:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ৪০ মণ ধান

মিরসরাইয়ে দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ৪০ মণ ধান


বিএনএ, মিরসরাই : মিরসরাইয়ে রাতের আঁধারে কৃষকের কেটে রাখা ধানের স্তুপে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। এতে পশ্চিম হিঙ্গুলীর স্বদেশ কুমার দাশ নামে এক কৃষকের ১২ গন্ডা জমির ধান পুড়ে গেছে।

বুধবার (৩০ নভেম্বর) রাতে জোরারগঞ্জ থানার হিঙ্গুলি ইউনিয়নের ৩নং ওয়ার্ড পশ্চিম হিংগুলী মরিন্দ্র চৌকিদার বাড়িতে এই ঘটনা ঘটে।

মরিন্দ্র চৌকিদারের ছেলে ক্ষতিগ্রস্ত কৃষক স্বদেশ কুমার দাশ জানান, তিনি ঢাকায় থাকেন। পৈত্রিক সম্পত্তির ১২ গন্ডা জমিতে শ্রমিক দিয়ে ধান চাষ করেন। গত ৫ দিন আগে ধান কেটে জমিতে শুকিয়ে বৃহস্পতিবার সকালে বাড়ির পাশে খালি জায়গায় ধান মাড়াইয়ের উদ্দেশ্য স্তুপ করে রাখেন।  রাত সাড়ে ১১টায় ধানের স্তুপে আগুন দেখতে পেয়ে বাড়ির লোকজনকে নিয়ে তা নিভিয়ে রাত সাড়ে ১২টায় ঘুমিয়ে পড়েন। সকালে উঠে দেখেন সব ধান পুড়ে গেছে। এতে প্রায় ৪০ মন ধান পুড়ে গেছে, যার বাজার মূল্য ৩০ থেকে ৩৫ হাজার টাকা হবে। ধারণা করেন রাতের কোন একসময় পুনরায় আগুন লাগিয়েছে দুর্বৃত্তরা। তবে তিনি জানান, তার সাথে কারো কোন শত্রুতা নেই।

স্থানিয় ওয়ার্ড মেম্বার আলতাফ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি, বিষয়টি নিয়ে চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে।

হিঙ্গলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনামিয়া জানান, ক্ষতিগ্রস্ত কৃষককে ইউনিয়ন পরিষদে ডাকা হয়েছে। তার কাছ থেকে বিস্তারিত জেনে ব্যাবস্থা নেয়া হবে।

জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুর হোসেন মামুন বলেন, এমন কোন অভিযোগ থানায় এখনো আসেনি। অভিযোগ পাওয়া গেলে আইনি ব্যাবস্থা নেওয়া হবে।

বিএনএনিউজ/আশরাফ উদ্দিন মিরসরাই/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ