27 C
আবহাওয়া
৯:২৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া


বিএনএ ক্রীড়াডেস্ক : আল ওয়াকরাহর আল জানোব স্টেডিয়ামে বুধবার ফিফা বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচের একমাত্র গোলটি করেন ম্যাথিউ লাকি। ফ্রান্সের সমান দুটি জয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে অস্ট্রেলিয়া।

একই সময়ে অনুষ্ঠিত এই গ্রুপের অপর ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে চমক দেখায় তিউনিসিয়া। কিন্তু তারপরও লাভ হয়নি দলটির। কারণ তিন ম্যাচে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট।

তিন ম্যাচে দুটি ড্রয়ে ২ পয়েন্ট পেয়ে তলানিতে থেকে আসর থেকে বিদায় নেয় ডেনিশরা।

বিশ্বকাপে এ নিয়ে টানা ছয়টি ম্যাচ হারল ডেনমার্ক। অথচ সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে ছিল দলটি।

তবে মাঝমাঠের আধিপত্য রেখেই খেলছিল ডেনিশরা। ৬৯ শতাংশ সময় বল দখলে ছিল তাদেরই। শটও নেয় ১৩টি, যার ৩টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৮টি শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখে অস্ট্রেলিয়া।

১৯তম মিনিটে বাঁ প্রান্ত থেকে বল নিয়ে ডি-বক্সে থাকা মার্টিন ব্র্যাথওয়েটকে কাটব্যাক করতে চেয়েছিলেন মাহলে। তবে অস্ট্রেলিয়ান ডিফেন্ডার হ্যারি সাউটারের পায়ে লেগে দিক বদলে গোলের দিকেই যাচ্ছিল। তবে কোনোমতে পা দিয়ে তার শট ঠেকান গোলরক্ষক রায়ান।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ম্যাকগ্রির কাটব্যাক থেকে জ্যাক সন আরভিনের শট লক্ষ্যে থাকেনি। চার মিনিট পর ওলসেনের শট ব্লক না করলে বিপদে পড়তে পারতো অস্ট্রেলিয়া। ৭১তম মিনিটে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। তবে ভাগ্য সঙ্গেই ছিল সকারুদের। ক্যাস্পার ডলবার্গ অফসাইডে থাকায় বেঁচে যায় অস্ট্রেলিয়া।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ