24 C
আবহাওয়া
২:৪৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সৌদিতে প্রথম ওমিক্রন শনাক্ত হলো

সৌদিতে প্রথম ওমিক্রন শনাক্ত হলো

সৌদিতে প্রথম ওমিক্রন শনাক্ত হলো

বিএনএ, বিশ্বডেস্ক : করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মধ্যপ্রাচ্যে প্রথম শনাক্ত হলো সৌদি আরবে। উত্তর আফ্রিকা ফেরত এক সৌদি নাগরিকের শরীরে আতঙ্ক ছড়ানো নতুন এ ভ্যারিয়েন্ট পাওয়া গেছে।

বুধবার (১ ডিসেম্বর) সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতি উদ্ধৃত করে এসপিএ জানান, সৌদি আরবে ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রথম সংক্রমণ শনাক্ত করা হয়েছে। উত্তর আফ্রিকার একটি দেশ থেকে আসা একজন নাগরিকের শরীরে এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। বর্তমানে তাকে এবং তার সংস্পর্শে আসা ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে। এবং প্রয়োজনীয় স্বাস্থ্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এটি মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকায় ওমিক্রন শনাক্ত হওয়া প্রথম ঘটনা। শনাক্ত ব্যক্তি একজন সৌদি নাগরিক এবং সম্প্রতি উত্তর আফ্রিকার একটি দেশ ভ্রমণ করেছিলেন।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে সৌদি আরবে এখন পর্যন্ত ৫ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে এবং তাদের মধ্যে মারা গেছেন ৮ হাজার ৮৩৬ জন। প্রায় সাড়ে তিন কোটি মানুষের এই দেশটিতে ৪ কোটি ৭০ লাখের বেশি ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ওমিক্রন ভ্যারিয়েন্টটি ব্যাপকভাবে আন্তর্জাতিকভাবে ছড়াতে পারে বলে সতর্ক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ