29 C
আবহাওয়া
৭:১৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় নিরাপত্তা দাবি সাংবাদিকদের

নেত্রকোনায় নিরাপত্তা দাবি সাংবাদিকদের


বিএনএ, নেত্রকোনা: পেশাগত দায়িত্ব পালনে সরকারের কাছে নিরাপত্তার দাবি জানিয়েছেন নেত্রকোণার সাংবাদিক সমাজ। বুধবার (১ নভেম্বর) শহরের মুক্তারপাড়া এলাকার প্রেসক্লাব সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতাকালে এই দাবি জানান তারা।

গত ২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচীর সংবাদ সগ্রহ করতে গিয়ে হামলা ও হতাহতের ঘটনার প্রতিবাদে নেত্রকোণা জেলা প্রেসক্লাবের পক্ষ হতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে গত ২৮ অক্টোবর ঢাকার ঘটনাবলীর নিন্দা জানিয়ে বক্তারা বলেন, সংবাদপত্র বা গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থস্তম্ভ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃত। গণমাধ্যমে কাজ করে সাংবাদিকরা। তারা দলমত ও ধম-বর্ণ নির্বিশেষে সকলের সাথে সমান আচরণ নীতিতে বিশ্বাস করেন। পেশাগত কারণে তারা বিশেষ কোন দল বা মত অনুসরণ করেন না। গত ২৮ অক্টোবর ঢাকায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা বিভিন্ন মহলের হামলা ও হয়রানির শিকার হয়েছেন। এর আগেও দেশের বিভিন্ন স্থানে হামলা-মামলা ও হয়রানির শিকার হয়েছেন অনেক সাংবাদিক। হামলার কারণে মৃত্যুর ঘটনাও ঘটেছে। এই পরিস্থিতিতে রাষ্ট্রকেই সাংবাদিকদের জান-মালের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা করতে হবে। রাষ্ট্র পরিচালনায় সাংবাদিকদেরও প্রয়োজন আছে।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সাংবাদিক শ্যামলেন্দু পাল, সাংবাদিক ফেরদৌস আহমাদ বাবুল, সাংবাদিক ইকবাল হোসেন, সাংবাদিক কামাল হোসেন, সাংবাদিক ভজন দাস, সাংবাদিক লাভলু পাল চৌধুরী, সাংবাদিক সঞ্জয় সরকার, সাংবাদিক সুজাদুল ইসলাম ফারাসসহ অন্যরা। অর্ধশতাধীক সাংবাদিক উপস্থিত ছিলেন।

বিএনএ/ ফেরদৌস, এমএফ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার