31 C
আবহাওয়া
৬:২২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জ্ঞান ফিরেছে, চমেক ছাত্র আকিবের

জ্ঞান ফিরেছে, চমেক ছাত্র আকিবের

চমেক ছাত্রলীগঃ হাড় নেই,চাপ দিবেন না!-ছবি ফেসবুক থেকে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে গুরুতর আহত আকিব হোসেনের (২০) জ্ঞান ফিরেছে। চমেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেটর সাপোর্টে থাকা অবস্থা তিনি নড়াচড়া করছেন।

সোমবার (১ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন চমেক অধ্যাপক ও ক্লিনিক্যাল নিউরো সার্জন এবং নিউরো সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান এসএম নোমান খালেদ চৌধুরী। তিনি বলেন, সন্ধ্যায় তার জ্ঞান ফিরেছে। কথাও বলেছে। অবস্থা কিছুটা উন্নতির দিকে। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হবে।

আকিব আহত হওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলার বাদী ও চট্টগ্রাম মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান বলেন, আকিবের অবস্থা উন্নতির দিকে। তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে। তার জ্ঞানও ফিরেছে। আকিবকে কোনো প্রশ্ন করলে উত্তর দিতে পারছে। তবে তার পুরোপুরি সুস্থ হতে অনেক সময় লাগবে।

জানা যায়, আকিব হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ৬২তম ব্যাচের ছাত্র। তার বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। এসএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ পেয়ে কুমিল্লা জেলা স্কুল থেকে পাশ করেছে আকিব। আর নটরডেম কলেজ থেকে এইচএসসিতেও গোল্ডেন জিপিএ ফাইভ পেয়েছে। এরপর ভর্তি পরীক্ষা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হয়।

উল্লেখ, গত শুক্রবার (২৯ অক্টোবর) ও শনিবার (৩০ অক্টোবর) চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এ সময় কয়েকজন আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত আকিবকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শনিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী মো. তৌফিকুর রহমান বাদী হয়ে নগরের পাঁচলাইশ থানায় ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ