29 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জাবেদ খান: কে আসল কে নকল?

জাবেদ খান: কে আসল কে নকল?

জাবেদ খান: কে আসল কে নকল?

বিএনএ, চট্টগ্রাম: হত্যা মামলার আসামির সঙ্গে নামের মিল থাকায় চট্টগ্রাম নগরীর চাদগাঁও থানার মামলায় জাবেদ খান নামে অপর এক যুবককে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত। রোববার (১ সেপ্টেম্বর) মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার উপ পরিদর্শক মোহাম্মদ আমির হোসেন আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে ১ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক অলি উল্লাহ এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার নগরীর নুর আহমদ সড়কে নাসিমন ভবনের বিএনপির কার্যালয়ের সামনে থেকে জাবেদ খান (৪০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। এর আগে সন্দেহভাজন ঘোরাফেরার সময় বিএনপি নেতা-কর্মীরা তাঁকে আটক করে পুলিশে খবর দেন।

গ্রেপ্তার যুবক জাবেদ খান নগরীর খুলশী থানার নিউ ঝাউতলা কলোনির বাসিন্দা। তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা যায়।

এদিকে, আরেক জাবেদ খান ২১ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যাকাণ্ডের ঘটনায় নগরীর চান্দগাঁও থানায় দায়ের করা একটি মামলার ২১৯ নম্বর আসামি বলে জানা গেছে। মামলার এজাহারে জাবেদ খানের পিতা অজ্ঞাত এবং ঠিকানায় বেবি সুপারের পিছনে উল্লেখ আছে।

গ্রেপ্তার ‍যুবক জাবেদ খানের ছোট ভাই এরশাদ খান জানান, আমার ভাইয়ের নামে কোন হত্যা মামলা নেই। তবে চারটি রাজনৈতিক মামলা রয়েছে। মামলাগুলোতেও কোন গ্রেপ্তারি পরোয়ানা নেই। রাজনৈতিক মামলায় আদালতে হাজিরা শেষে নুর আহমদ সড়কে নাসিমন ভবনের সামনে এলে নামের মিল থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। পূর্ব শত্রুতার জেরে কেউ এ কাজ করেছে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ আমির হোসেন বলেন, বাদী ও অন্যান্য লোকজন ঘটনাস্থলে উপস্থিত থেকে আসামী জাবেদ খানকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে। আদালতে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপি কার্যালয়ের সামনে জাবেদ ঘোরাফেরা করছিল। স্থানীয় জনতার সন্দেহ হলে তারা তাঁকে আটক করে। পরিচয় নিশ্চিত হওয়ার পর থানায় খবর দিলে আমরা গিয়ে তাঁকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসি। তাঁর বিরুদ্ধে চান্দগাঁও থানায় হত্যা মামলা আছে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ