29 C
আবহাওয়া
৬:১৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আনসার সদর দপ্তরের জমি কমলের দখলে!

আনসার সদর দপ্তরের জমি কমলের দখলে!

আনসার সদর দপ্তরের জমি কমলের দখলে!

বিএনএ, ঢাকা: সাইমুম সরওয়ার কমল। কক্সবাজার-৩ আসনের সাবেক এমপি ও হুইপ। তার বিরুদ্ধে ২০০ কোটি টাকা মূল্যের সরকারি জমি আত্মসাতের অভিযোগ উঠেছে। রামু-কক্সবাজার মহাসড়কের জোয়ারিয়ানালায় কক্সবাজার ক্রীড়া ও কারিগরি কলেজ নাম সম্বলিত সাইনবোর্ড টাঙিয়ে মহা মূল্যবান সরকারি জায়গা দখল করা হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ক্ষমতার প্রভাব খাটিয়ে অনেকটা ফিল্মি স্টাইলে সশরীরে শতাধিক মোটরসাইকেল বহর নিয়ে জোয়ারিয়ানালা মহাসড়কের পাশে বর্তমানে স্বপ্নতরী পার্কের দক্ষিণ পাশের ধলিরছড়া মৌজার প্রায় ৩০ একরের অধিক জায়গাটি দখলে নেন সংসদের সাবেক হুইপ সাইমুম সরওয়ার কমল। পরে দখলকৃত জায়গায় ক্রীড়া ও কারিগরি কলেজের সাইনবোর্ড টাঙিয়ে দেন। কিন্তু ১৫ বছর অতিবাহিত হলেও ওই জায়গায় কোনো ক্রীড়া কলেজ প্রতিষ্ঠা করা হয়নি।

তবে দখলকৃত বিশাল জায়গার একপাশে চার কক্ষবিশিষ্ট টিনশেডের একটি ভবন তৈরি করা হয়েছে। তাও আবার সংসদ সদস্যের প্রাপ্ত সরকারি বরাদ্দ দিয়ে তৈরি। নির্মিত ভবনের একটি কক্ষে আদর্শগ্রাম এলাকার এনামুল নামে এক ব্যক্তি পরিবার নিয়ে বসবাস করছেন। দখলে রাখা জায়গা দেখভালের জন্য কমল তাদের পাহারাদার হিসেবে নিয়োগ দিয়েছেন বলে জানান এনামুল। দখলকৃত জায়গার চারপাশে নিয়ম বহির্ভূতভাবে স্থাপন করা হয়েছে সরকারি সোলার লাইট।

শুধু বন বিভাগের জমি নয়, ক্ষমতার অপব্যবহার করে নামে বে নামে শত কোটি টাকার সম্পদের পাহাড় গড়ে তুলেছেন কমল। গড়ে তুলেছেন নিজস্ব ভূমিদস্যু বাহিনী। কমলের রোষানল থেকে বাদ যায়নি তার ভাইবোনেরাও। প্রতিনিয়ত দলীয় নেতাকর্মীদের সঙ্গে দ্বন্দ্ব-সংঘাতে লিপ্ত রেখে নিজের স্বার্থ হাসিল করাই ছিল তার কাজ। নানান বিতর্কিত কর্মকান্ডের মাধ্যমে আওয়ামী লীগের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে সাবেক সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

প্রসঙ্গত, রামুতে আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর নির্মাণের জন্য ৮ একর জমি অধিগ্রহনের সিদ্ধান্ত গৃহীত ও জমির মূল্য নির্ধারনের পত্র জারী হয়। কিন্তু সাইমুম সরওয়ার কমল আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর হতে দেয়নি। বরাদ্ধ দেওয়া জমিকে কৃষি জমি দেখিয়ে নামে-বেনামে বিভিন্ন দপ্তরে আবেদন করে কার্যক্রম স্থগিত করে দেন তিনি। পরে নিজেই ওই জমি দখল করে নেন।

এ বিষয়ে রামু উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল ইসলাম জানান, ক্রীড়া ও কারিগরি কলেজ নাম সম্বলিত সাইনবোর্ড টাঙিয়ে সাবেক সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের দখলে রাখা সরকারি জমি এবং আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর নির্মাণের জন্য বরাদ্ধকৃত জমি উদ্ধারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।

বিএনএনিউজ/ শামীমা চৌধুরী শাম্মী/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ