30 C
আবহাওয়া
৩:৪৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ভিসিসহ ৩৯ জনের বিরুদ্ধে মামলা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ভিসিসহ ৩৯ জনের বিরুদ্ধে মামলা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ভিসিসহ ৩৯ জনের নামে মামলা

বিএনএ, ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ভিসিসহ ৩৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) উত্তরা পূর্ব থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী মো. জুনাইদুর রহমান বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় জুনাইদুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. হারুনুর রশীদ, প্রফেসর ড. মো: সলিউর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ ৩৯ জনের নাম উল্লেখ করেন।

প্রসঙ্গত, গত ১ জুলাই থেকে দেশে শুরু হয় শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন। এই আন্দোলন ১৫ জুলাই থেকে সহিংসতায় রূপ নেয়। ১৬ জুলাই সংঘর্ষে নিহত হয় ছয়জন। ৫ আগস্ট পর্যন্ত এই আন্দোলনকে কেন্দ্র করে ৪৩৯ জন নিহত হওয়ার খবর পাওয়া যায়।  আগস্টের ৭ তারিখ পর্যন্ত আন্দোলনে মৃতের সংখ্যা দাঁড়ায় ৫৬৮।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিক্ষোভের মুখে পদত্যাগ করে দেশ ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠিত হয়। পরে তার পরিধি বাড়িয়ে ২১ জন করা হয়।

বিএনএনিউজ/ রেহানা, ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ