35 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » প্রকৌশল গুচ্ছের ভর্তির আবেদন শুরু ৬ জুন

প্রকৌশল গুচ্ছের ভর্তির আবেদন শুরু ৬ জুন

প্রকৌশল গুচ্ছের ভর্তির আবেদন শুরু ৬ জুন

বিএনএ, ঢাকা: প্রকৌশল গুচ্ছের অধীনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৬ জুন। চলবে ১৯ জুন বিকেল ৫টা পর্যন্ত। আর সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৬ আগস্ট।

মঙ্গলবার (৩১ মে) সংশ্লিষ্ট সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. কে. এম আজহারুল হাসান এবং সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মাদ আবু ইউসুফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়। এবার প্রকৌশল গুচ্ছে আসন বেড়েছে ৩০টি। ২০২১-২২ শিক্ষাবর্ষে তিন বিশ্ববিদ্যালয়ে আসন থাকবে ৩ হাজার ২৩১টি, যা গতবার ছিল ৩ হাজার ২০১টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইট https://www.admissionckruet.ac.bd/ এই লিংকে আবেদন করা যাবে। আগামী ৪ জুলাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এবার অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে ৬ জুন সকাল ১০টা থেকে এবং শেষ হবে ১৯ জুন বিকাল ৫টায়।

ভর্তি পরীক্ষার জন্য ‘ক গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) আবেদন ফি ১ হাজার ২০০ টাকা আর ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) জন্য ১ হাজার ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মেধাস্থান অনুযায়ী মেধাতালিকা প্রকাশ, বিশ্ববিদ্যালয় ও বিভাগ পছন্দ প্রদানের নির্দেশনা, ভর্তির নিয়মাবলী ও ভর্তির তারিখ প্রকাশ করা হবে ২৩ আগষ্ট।

ভর্তির তারিখ, ওরিয়েন্টেশন, ক্লাশ শুরুর তারিখ ও সময় এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য বিজ্ঞপ্তি প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড, নিজস্ব ওয়েবসাইট এবং সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://admissionccruet.ac.bd) জানানো হবে। এর জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি বা ব্যক্তিগত চিঠি দেয়া হবে না।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ