29 C
আবহাওয়া
৩:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » টাঙ্গাইলে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবি

টাঙ্গাইলে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবি


বিএনএ, ঢাকা: শতাধিক যাত্রী নিয়ে টাঙ্গাইলের বাসাইলে ঝিনাই নদীতে একটি ইঞ্জিনচালিত নৌকা ডুবে গেছে। এ ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও সঙ্গে থাকা পণ্য সামগ্রী হারিয়ে যাত্রীদের ঈদের আনন্দ নদীতেই ভেসে গেছে।

রোববার (১ মে) দুপুর ১২টার দিকে উপজেলার নথখোলা সেতুর নিচে ঘটনাটি ঘটে। বাসাইল উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার রাকিবুল হাসান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গাজীপুরের বিভিন্ন গার্মেন্টসে কর্মরত প্রায় এক হাজার কর্মী এবং তাদের স্বজনরা জেলার ভাওয়াল মির্জাপুর থেকে সিরাজগঞ্জের শাহজাদপুরে আসার জন্য চারটি ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে। প্রতিটি নৌকায় দুই শতাধিক যাত্রী নিয়ে টাঙ্গাইলের বাসাইল উপজেলার ঝিনাই নদীর নথখোলা ব্রিজ এলাকায় পৌঁছায়। তিনটি নৌকা ব্রিজের নিচ দিয়ে ভালভাবে পার হলেও চতুর্থ নৌকাটি ব্রিজের টেস্ট পাইলের সাথে লেগে তলায় ছিদ্র হয়ে যায়। নৌকায় পানি উঠে ডুবে যাবার উপক্রম হলে যাত্রীদের হুড়োহুড়িতে ৬ মাস বয়সী এক শিশুসহ তার মা আহত হন। অল্প স্রোত থাকায় স্থানীয়দের সহায়তার যাত্রীরা সাঁতরে পাড়ে উঠেন।

দুর্ঘটনাকবলিত নৌকায় থাকা মনিরুজ্জামান বলেন, আমরা গাজীপুর থেকে ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে সিরাজগঞ্জে যাচ্ছিলাম। নৌকাটি ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় পানির নিচে থাকা একটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এতে নৌকার তলা ফেটে যায়। যাত্রীরা তাড়াহুড়ো করে নৌকা থেকে নামার চেষ্টা করেন। এতে নৌকাটি ডুবে যায়। সবাই সাঁতরে পাড়ে উঠেছেন। এ ঘটনায় কেউ মারা যাননি। তবে, নৌকায় অনেকের মালামাল আছে। আমাদের ঈদের আনন্দ এই নদীতেই ভেসে গেছে।

বাসাইল উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার রাকিবুল হাসান বলেন, ঘটনাস্থলে গিয়ে আমরা দুর্ঘটনা কবলিতদের দ্রুত উদ্ধার করায় নিহতের কোন ঘটনা ঘটেনি।

বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ইঞ্জিনচালিত নৌকাটি শতাধিক যাত্রী নিয়ে সিরাজগঞ্জে যাচ্ছিল। এসময় নৌকাটি নথখোলা ব্রিজ অতিক্রম করার সময় ডুবে যায়। এসময় তারা দ্রুত পাড়ে উঠতে সক্ষম হন। নৌকা ডুবার ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। তারা ঈদ করতে বাড়িতে যাচ্ছিলেন। এঘটনায় তাদের ঈদের আনন্দটিই নষ্ট হয়ে গেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ