29 C
আবহাওয়া
৬:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » NZ vs BAN টেস্ট সিরিজ: নিউজিল্যান্ড ২৫৮/৫

NZ vs BAN টেস্ট সিরিজ: নিউজিল্যান্ড ২৫৮/৫

NZ v BAN টেস্ট সিরিজ: নিউজিল্যান্ড ২৫৮/৫

বিএনএ, স্পোর্টস ডেস্ক : মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে আজ নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ১ম টেস্টে দিন শেষে ৫ উইকেটে ২৫৮ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। দিনের শুরুটা বাংলাদেশের হলেও শেষটা ছিল নিউজিল্যান্ডের। ১ম দিনে টাইগার পেসাররা আশা জাগানিয়া শুরু করলেও ডেভন কনওয়ের সেঞ্চুরি ও উইল ইয়াং ফিফটিতে এগিয়ে যায় নিউজিল্যান্ড।

ফলে প্রথম দিনের সাফল্যর ভাগিদার দু-দলই। বোলিংয়ে বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন তিনটি উইকেট নিয়ে প্রথম থেকেই নিউজিল্যান্ডকে চেপে ধরে। নিউজিল্যান্ড ১৭ রানে প্রথম উইকেট হারানোর পর ৬৬ রানে হারায় তিন উইকেট। ১৫৮ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে শেষ বিকেলের হাসি উপহার দেয় গুপতিল-ম্যাককুলাম জুটি। এই জুটি ১০০ রানের পার্টনার গড়ে দলকে ২৫৮ রানে পৌঁছে দিয়ে ব্যাটিংয়ে থেকে নিউজিল্যান্ডকে ভালো অবস্থানে পৌঁছে দেয়। গুপতিল ৮০ রানে আর ম্যাককুলাম ৫৮ রানে অপরাজিত আছেন।

প্রথম টেস্টে টসে জিতে  আগে স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাট করার সুযোগ দেয় বাংলাদেশ। তবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ১৭ রানেই ওপেনিং জুটির পতন ঘটান পেসার শফিউল। শফিউলের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ তুলে দিয়ে ৭ রানেই বিদায় নেন ম্যাকিনটোস। আরো একটি উইকেটের পতন ৫৭ রানে । দলীয় ৬৬ রানে ওয়েটিংকে আউট করেন রুবেল হোসেন। এবার তার স্বীকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ইনগ্রাম। ইনগ্রামের সংগ্রহ ৪২ রান। দলীয় ৬৬ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপেই পরে স্বাগতিকরা।

চতুর্থ উইকেট জুটিতে  দলকে টেনে তোলার চেষ্টা করলেন টেইলর আর গুপতিল। দলীয় ১২৬ রানে টেইলরকে ফিরিয়ে দিয়ে রুবেল নেন পর পর তিন উইকেট। টেইলরের সংগ্রহ ৪০ রান। অধিনায়ক ভেট্রোরি এসেও টিকতে পারলেন না। সাকিব তাকে মাত্র ১০ রানে ফিরিয়ে দিলেন বোল্ড করে। ১৫৮ রানে ৫ ইউকেট হারায় নিউজিল্যান্ড।

গুপতিলের সাথে ব্যাট হাতে জুটি করেন ম্যাককুলাম। এই জুটিই স্বাগতিকদের টেনে তুলে ব্যাটিং বিপর্যয় থেকে। ৬ষ্ঠ উইকেট জুটিতে গুপতিল আর ম্যাককুলাম মিলে ১০০ রানের জুটি করে দলকে  পৌঁছে দেন ২৫৮ রানে। ফলে দ্বিতীয় দিনে হাতে ৫ উইকেট নিয়ে ব্যাট করতে নামবে নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে রুবেল ৩টি আর শফিউল ও সাকিব আল হাসান নেন একটি করে উইকেট।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ