38 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কাশ্মীরে মন্দিরে পদদলিত হয়ে ১২ প্রাণহানি

কাশ্মীরে মন্দিরে পদদলিত হয়ে ১২ প্রাণহানি

পদদলিত

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: জম্মু-কাশ্মীরে একটি মন্দিরে পদদলিত হলে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে। শনিবার (১ জানুয়ারি) এএনআই এর এক প্রতিবেদনে বলা হয়েছে, রাত পৌনে ৩টার দিকে কাটরার বৈষ্ণোদেবী মন্দিরে এ ঘটনা ঘটে।

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ বলেন, ‘বৈষ্ণোদেবী মন্দির চত্বরে পদদলিত হয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৩ জন। প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, রাত পৌনে ৩টা নাগাদ ওই ঘটনা ঘটে। দর্শনার্থীদের দুই দলের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। এরপর পরস্পরের দিকে তারা তেড়ে যান। যার ফলে পদদলিত হয়ে এ হতাহতের ঘটনা ঘটে।’

তিনি জানান, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মন্দির চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ‌্য, জম্মু-কাশ্মীরের বৈষ্ণোদেবী মন্দিরে প্রতি বছর ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি দর্শনার্থীদের অতিরিক্ত ভিড় হয়। কাটরা থেকে হেঁটে পাহাড়ি পথে প্রায় ১৪-১৫ কিলোমিটার যেতে হয় বৈষ্ণোদেবীর দর্শন পাওয়ার জন্য। তবে মন্দিরের ভেতরের পথটা বিস্তৃত নয়।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ